Subscribe:

Ads 468x60px

ফেইসবুক লাইক

কিছুক্ষণ আগের পোষ্ট

Related Posts Plugin for WordPress, Blogger...

আমি আছি ফেইসবুকে

Sunday, December 18, 2011

এবার আপনার নকিয়া ফোনটি ফ্ল্যাশ করুন আপনি নিজেই তাও আবার কম্পিউটার ছাড়া

[ছবি: image524154583.jpg]


নকিয়ার স্মার্টফোনে অনেক সময় ভাইরাসের আক্রমণ হয়। আবার ভাইরাস আক্রমণ ছাড়াও এগুলো অনেক সময় ধীরগতির হয়ে যায়। অধিকাংশ ব্যবহারকরীই তখন উপায়ান্তর না দেখে সার্ভিস সেন্টারে গিয়ে ফোনটি ফ্ল্যাশ করান। এ সমস্যা কিন্তু নিজেও সমাধান করা যেতে পারে।

প্রথমে সেটটি বন্ধ করে সিম এবং মেমোরি কার্ড খুলে নিন। এবার *, ৩, Send বাটন তিনটি একত্রে চেপে ধরে মোবাইলের পাওয়ার বাটন চেপে মোবাইল চালু করুন। সেট পুরোপুরি চালু না হওয়া পর্যন্ত বাটনগুলো চেপে ধরে রাখতে হবে। সেটটি অন হয়ে গেলে দেখবেন এটি একেবারেই নতুনের মতো হয়ে গেছে। ভাইরাস এবং ধীরগতিতে কাজ করার সমস্যা একেবারেই দূর হয়ে যাবে।
তবে আপনার সেট যদি হয় নকিয়ার বর্তমান মডেলের কোনো হ্যান্ডসেট, যেগুলোতে কিবোর্ড নেই (যেমন ৫৮০০) সে ক্ষেত্রে send, menu এবং camera বাটনগুলো একসঙ্গে চাপুন এবং তারপর পাওয়ার বাটন চেপে মোবাইল চালু করুন। সেট পুরোপুরি on না হওয়া পর্যন্ত বাটনগুলো ছাড়বেন না।
নকিয়ার নির্দিষ্ট কিছু হ্যান্ডসেট যেমন_১২০০, ১৬৫০ ইত্যাদি সেটে কল এলে অনেক সময় রিংটোন বাজে না, আবার ম্যনুয়ালি টোন অপশন থেকে রিংটোন বাজাতে গেলে মোবাইল রিস্টার্ট হয়। এ ক্ষেত্রে প্রথমে Phone setting- এ গিয়ে Restore Factory Setting দিয়ে দেখুন। কাজ না হলে তারপর কম্পিউটারে ফ্ল্যাশ দিন।

বিঃ দ্রঃ ফ্ল্যাশ দেয়ার আগে অবশ্যই আপনার সেটে সংগৃহীত নম্বার ও মেসেজের ব্যকআপ নিয়ে নিন।

0 comments:

Post a Comment

স্বাগতম -- দ্যা মোবাইল ব্লগে আপনার পদচারণাগুলো শুভ হোক
 
Blogger Templates