Subscribe:

Ads 468x60px

ফেইসবুক লাইক

কিছুক্ষণ আগের পোষ্ট

Related Posts Plugin for WordPress, Blogger...

আমি আছি ফেইসবুকে

Wednesday, December 21, 2011

আপনার জাভা হ্যান্ডসেট এ নিন ওয়েবপেজের স্ক্রীনশট!

আমরা Symbian S60 হ্যান্ডসেটে স্ক্রীনশট নেয়া সফটওয়্যার অনেক দেখেছি। আর আপনারা যারা জাভা হ্যান্ডসেট ইউজ করেন তারা মনে মনে আফসোস করেছেন! কারন জাভার কোন স্ক্রীনশট নেয়া সফটওয়্যার নাই! তবে থাকবে না এটা কোন কথা! অনেক ঘেঁটেঘুঁটে বের করলাম সফটওয়্যার টা যেটা দিয়ে আপনি আপনার জাভা ব্রাউজার এ যেকোনো ওয়েবপেজ এর স্ক্রীনশট নিতে পারবেন! প্রথমে সরাসরি ফোন থেকে ডাউনলোড করুন অথবা পিসি তে ডাউনলোড করে ফোন এ ট্রান্সফার করে এটি চালু করুন! তারপর যে ওয়েবপেজ এর স্ক্রীনশট নিবেন তাতে প্রবেশ করে মোবাইল এর সবুজ বাটন অর্থাৎ কল বাটন এ চাপ দিন, Memory Card এর আক্সেস চাইতে পারে Yes করে দিবেন! ব্যাস আপনার মেমোরি কার্ড এ স্ক্রীনশটটি সেভ হয়ে যাবে!

কয়েকটি ছোট কিন্তু দরকারি মোবাইল টুইট (না দেখলে মিস করবেন!) কয়েকটি ছোট কিন্তু দরকারি মোবাইল টুইট (না দেখলে মিস করবেন!)

ডাউনলোড লিঙ্কঃ (মিডিয়াফায়ার) মোবাইল লিঙ্ক (JAR) পিসি লিঙ্ক (RAR)

*#অনেক পুরাতন জাভা হ্যান্ডসেট এ Opera Mni 5/6 চলে না! শুধু Opera Mini 4.3 পর্যন্ত চলে। তারা Opera Mini 5 Beta ইউজ করতে পারেন! ইনশাল্লাহ কাজ হবে!
ডাউনলোড লিঙ্কঃ (মিডিয়াফায়ার) মোবাইল লিঙ্ক (JAR) পিসি লিঙ্ক (Rar)

#যারা মোবাইল এ বাংলা লিখতে/দেখাতে পারেন না তারা Bolt Indic Version ইউজ করে দেখতে পারেন! এতে Font Install করে বাংলা দেখা এমনকি লেখা পর্যন্ত যায় কোন ঝামেলা ছাড়া!

Font Installation এর নিয়মঃ ব্রাউজারটি ওপেন করে Preferences এ গিয়ে Install Font এ ক্লিক করে বাংলা Install করুন! এতে বাংলা দেখতেও পারবেন আবার লেখার সময় “#” এ চাপ দিয়ে Bengali সিলেক্ট করে বাংলা লিখতেও পারবেন!

ডাউনলোড লিঙ্কঃ (মোবাইল এর ব্রাউজার ইউজ করবেন)এখানে

বোনাস! জাভা/ সিম্বিয়ান এ একটি জনপ্রিয় সফটওয়্যার BlueFTP. কিন্তু এটি ৩০ দিনের ট্রায়াল ভার্সন! ডাউনলোড করুন এর ফুল ভার্সন!
ডাউনলোড লিঙ্কঃ (মিডিয়াফায়ার) মোবাইল লিঙ্ক (JAR) পিসি লিঙ্ক (RAR)

জনপ্রিয় সিম্বিয়ান অ্যাপ্লিকেশান Fring এর JAVA এডিশন MiniFring (ভয়েজ কল করা যায়না) ডাউনলোড লিঙ্কঃ (মিডিয়াফায়ার) এখানে (JAR)

ধন্যবাদ!

0 comments:

Post a Comment

স্বাগতম -- দ্যা মোবাইল ব্লগে আপনার পদচারণাগুলো শুভ হোক
 
Blogger Templates